মাদকের করাল গ্রাস থেকে নিজেদের দূরে রাখতে খেলাধুলার বিকল্প নেই!


ইমরান আল মাহমুদ,উখিয়া:
মাদক থেকে ছাত্র ও যুব সমাজকে দূরে রাখতে খেলাধুলার বিকল্প নেই, উখিয়া থেকে জাতীয় মানের ফুটবলার সৃষ্টি হয়ে সারাবিশ্বে তাক লাগাবে। বৃহস্পতিবার(১২ মে) বিকেলে উখিয়ায় অনূর্ধ্ব-১৭ বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে একথা বলেছেন উপজেলা নির্বাহী অফিসার ও ক্রীড়া সংস্থার সভাপতি ইমরান হোসাইন সজীব।

তিনি বলেন,” উখিয়া মাদকের করাল গ্রাসে ছেঁয়ে গেছে। মাদকের ছোবল থেকে ছাত্র ও যুব সমাজকে দূরে থাকতে হবে। সবাইকে ক্রীড়াক্ষেত্রে আরও এগিয়ে যেতে হবে। উপজেলা প্রশাসন ও ক্রীড়া সংস্থার পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে। উখিয়া থেকেই আগামীতে জাতীয় মানের খেলোয়াড় সৃষ্টি হবে।”

বৃহস্পতিবার দুপরে জালিয়াপালং ইউনিয়ন বনাম হলদিয়া পালং ইউনিয়নের ম্যাচ অনুষ্ঠিত হয়। নির্ধারিত সময়ে কোনো গোল না হওয়ায় ট্রাইবেকারে হলদিয়া পালং ইউনিয়নকে হারিয়ে জয়লাভ করে জালিয়াপালং ইউনিয়ন।

একইদিন রত্নাপালং ইউনিয়ন বনাম রাজাপালং ইউনিয়নের মধ্যেও ম্যাচ অনুষ্ঠিত হয়। এতে নির্ধারিত সময়ে কোনো গোল না হওয়ায় ট্রাইবেকারে রত্নাপালং কে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে রাজাপালং ইউনিয়ন।

শনিবার(১৪ মে) বিকেলে বিজয়ী দুদলের মধ্যে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে বলে উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন শাহীন নিশ্চিত করেছেন।

এদিকে,বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের খেলা দেখতে দুপুর থেকে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে দর্শকদের আগমনে ভরপুর হয়ে উঠে মিনি স্টেডিয়ামের গ্যালারি। উৎসবমুখর পরিবেশে খেলা উপভোগ করে আগত অতিথিবৃন্দ ও দর্শকেরা।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ক্রীড়া সংস্থার সহ সভাপতি ও রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আল মামুন,একাডেমিক সুপারভাইজার মো. বদরুল আলম,জনস্বাস্থ্য প্রকৌশলী আল আমিন বিশ্বাস, রত্নাপালং ইউনিয়নের চেয়ারম্যান নুরুল হুদা,উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি অধ্যক্ষ মো. শাহ আলম, ইউপি সদস্য হেলাল উদ্দিন সহ অনেকে উপস্থিত ছিলেন।